Please wait...
This is logo

EIIN:
College Code:
Center Code:
Estd Year: 2003

নোটিশ
মোঃ  আবদুর রহমান, অধ্যক্ষ

মোঃ  আবদুর রহমান, অধ্যক্ষ

মোঃ  আবদুর রহমান, অধ্যক্ষ

বিসমিল্লাহির রহমানির রাহিম
প্রশংসা জ্ঞাপন করছি মহান আল্লাহ তা’ আলার দরবারে যিনি আমাদেরকে শিক্ষা সম্প্রসারনে আধুনিক প্রযুক্তির মহাসড়কে সম্পৃক্ত হওয়ার তৌফিক দিয়েছেন ।

কৃতজ্ঞতা প্রকাশ করছি দাউদকান্দির কৃতি সন্তান,বাংলাদেশের জাতীয় সংসদের সাবেক মন্ত্রী,বিশিষ্ট শিক্ষাবিদ ড. খন্দকার মোশাররফ হোসেন স্যারের প্রতি । যিনি দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের পাশে প্রকৃতিক মনোরম পরিবেশে শিক্ষাবঞ্চিত  হতদরিদ্র পরিবারের শিক্ষার্থীদের উচ্চশিক্ষা গ্রহণে কলেজটি প্রতিষ্ঠা করেন।

কৃতজ্ঞতা প্রকাশ করছি কলেজ প্রতিষ্ঠালগ্নে সকল স্তরের সার্বিক সহযোগিতাকারী ব্যক্তিবর্গের প্রতি। শিক্ষাপ্রতিষ্ঠন হলো মেধা ও প্রতিভা বিকাশের অন্যতম স্থান। সেই বিকাশের অন্যতম কারিগর হলো শিক্ষক।শিক্ষা প্রতিষ্ঠানে জ্ঞান-বিজ্ঞান,খেলাধুলা ও সংস্কৃতি চর্চার কল্যাণেই মনুষ্যত্ব ও মেধার সম্প্রসারণ ঘটে। আর মেধার সম্প্রসারণ ঘটাতে পারলেই জাগরন ঘটে একটি জাতির।

একটি দেশকে উন্নতির শিখরে পেীছাতে হলে জাতি গড়ে তুলতে হবে শিক্ষিত করে।আর সে লক্ষ্যেই প্রতিষ্ঠিত হয়েছে ড. মোশাররফ ফাউন্ডেশন কলেজ। এ কলেজে রয়েছে এক দক্ষ,কর্মতৎপর ও বিদ্যানুরাগী গভর্নিং বডি,অভিজ্ঞ শিক্ষক মন্ডলী ও আধুনিক শিক্ষা সকল সুযোগ সুবিধা।আধুনিক জ্ঞান-বিজ্ঞনের ফলে প্রযুিক্ত আজ আকাশ ছোঁয়া।একবিংশ শতাব্দি বড় চ্যালেঞ্জ হচ্ছে তথ্য প্রযুক্তিতে সম্মৃদ্ধতা গড়ে তোলা। বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে ভিশন ২০২১ এর সাথে আমরা ড.মোশাররফ ফাউন্ডেশন কলেজ পারিবার ও একাত্বতা প্রকাশ করছি।এই লক্ষ পূরনে ইতোমধ্যে শ্রেণীকক্ষে প্রজেক্টরের মাধ্যমে শিক্ষার্থীদের মাঝে পাঠদান প্রক্রিয়া চালু করা হয়েছে । আধুনিক ল্যাব বিজ্ঞান ক্লাব,রোভার স্কাউট প্রতিষ্ঠা করা হয়েছে।এছাড়া খেলাধুলা ও সাহিত্য সংস্কৃতি চর্চা অব্যাহত রয়েছে।
 

বায়োমেট্রিক পদ্ধতিতে ডিজিটাল হাজিরা চালু করা হয়েছে।অনলাইন  ব্যাংকিং  সহ তথ্য প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারে ডায়নামিক ওয়েবসাইট চালু করা হয়েছে।এখন থেকে আমাদের ছাত্র-ছাত্রী  অভিভাবক ও শিক্ষকমন্ডলী প্রযোজনীয় সকল তর্থ্য ঘরে বসেই ওয়েবসাইটে পেয়ে যাবেন। ফলে আমাদের কাজের স্বচ্ছতা গতিশীলতা ,জবাবদিহিতা ও সেবার  মান বৃদ্ধি পাবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি। আমি আশা করি এই ওয়েবসাইটি  ড. মোশাররফ ফাউন্ডেশন কলেজের অগ্রগতি অর্জনের প্রচেষ্টার ক্ষেত্রে একটি নির্ভরযোগ্য মাইলফলক হিসাবে কাজ করবে।

আগামীতেও এ কলেজের সাথে সংশ্লিষ্ট বিজ্ঞ শিক্ষকমন্ডলী ও শিক্ষানুরাগী ব্যক্তিবর্গে তাদের দায়িত্ব যথাযথভাবে পালন করে কলেজটির সুনাম অক্ষন্নত রাখতে সচেষ্ট থাকবেন বলে আমি আশাবাদী পাশাপাশী কলেজের সার্বিক সাফল্য কামনা করি এবং সংশ্লিষ্ট সকলকে জানাই আন্তরিক মোবারকবাদ।

মোঃ  আবদুর রহমান।

অধ্যক্ষ
ড. মোশাররফ ফাউন্ডেশন কলেজ
ইলিয়টগঞ্জ,দাউদকান্দি ,কুমিল্লা।